SEOClerk. Free registration with world best SEO Markeptlace.

SEOClerks

Translate

Tuesday, January 21, 2020

সোশাল মিডিয়া ই্মপ্রেশন বলেতে কি বোঝেন?




সোশাল মিডিয়া ইমপ্রেশন বলতে বোঝানো হয় আপনার একটা এড ঠিক কতোবার প্রমোশনাল পিরিয়ডে শো হইছে। ধরেন আপনি সোশাল মিডিয়া ব্রাউজ করতাছেন এবং ডান দিকে দেখতে পারবেন কিছু িএড শো করতাছে বা আশে পাশে কিছু এড শো করতাছে। যেখানে আপনি মনে চাইলে ও ক্লিক করনে না কারন আপনি মনে করেন যে এ তে করে সোশাল মিডিয়া বড় লোক হয়ে যাবে। আরো একটা ভ্যাপার আমাদের দেশের েইন্টারনেট ইউজার রা মনে করে তারা খুবই চালাক? একটা এড ক্লিক করলে যে ইন্টারনেটে কতো ধরনের রেকর্ড এন্ট্রি হয় তা যদি জানতো সবাই তাহলে শুধু বসে বসে ৫/১০ মিনিটি এড ই দেখতো। একটা এড দেখলে ইউজার রা কোন দেশ থেকে এড টা দেখলো, কোন ব্রাউজার এ এড টা দেখেছে এবং কোন এড টা দেখেছে এবং কোন আই পি এড্রেস থেকে দেখেছে এবং আরো কিছূ ডিটেইলস এডভার্টারজাই দের সার্ভার এর ডাটাবেজে সেভ থাকে। সো সেখান থেকে তথ্য কালেকশন করে পরবর্তীতে তার ক্যাম্পেইন ষ্টার্ট করতে সাহায্য নেয়। এই ধরনের আইডিয়া গুলো সাহায্য করে এডভার্টারজাইদের পরবর্তীতে ক্যাম্পেইন সাকসেসফুল করতে। 
সো সোশাল মিডিয়া এড শো করানোর জন্য একজন বায়ার কে অনেক কষ্ট করতে হয় এবং সে আপনার ইউজার প্রোফাইলের আশে পাশে আসার জন্য ও কষ্ট করতে হয়। একটা ব্যাপার সবারই মনে রাখতে হবে যে এড টা শো হবে আপনার আশে পাশে ইন্টারনেট ব্যবহার করার সময়ে তা কিন্তু আপনার রুচি, চাহিদা, ইউজার কম্পাটিবিলিটি এব উপরে ভিত্তি করেই আসবে। 

আমরা যদি অনুন্নত দেশে বসে থেকে উন্নত দেশ থেকে আসা এডভার্টাইজারদের এড গুলো যা আমাদের চোখে লাগে বা যা আামদের রুচিতে লাগে বা যা আামদের ভালো লাগে সেগুলো যদি ভিজিট না ও করি তারপরেও  সোশাল মিডিয়া একজন ইম্প্রেশন ইউজার হিসাবে আমাকে রেকর্ড করে নিয়ে যাবে। তারপরে যদি ক্লিক করি তাহলে ক্লিক রেকর্ড হবে আর তারপরে যদি বাই করি তাহলে সেলস রেকর্ড হবে সহজেই। 

আর সেগুলো যদি আমরা দেখেও থাকি তাহলে আমাদের অনকে উপকার হবে ইন্টারনেটের  নলেজ এবং স্কিল বাড়ানোর জন্য।আমার জানার পরিধি বাড়বে। ইন্টারনেটে যারা পড়তে ভালোবাসে তাদেরকে আমি রিয়েল ইউজার মনে কলি আমি ইন্টারনেটে ইউজ করি প্রথম দিন থেকেই যেদিন থেকে ইন্টারনেটে বাংলাদেশে চালূ হয়েছে। এটাকে আমার একটা সীমাহীন সাগর মনে হয়। আর যারা ইন্টারনেটে ঘুরা ফেরা করেন তারা ও অনেক ব্রিলিয়ান্ট বলে ধরা যায়। আর যারা ইন্টারনেটে নিজস্ব স্বাধীনতা বজায় রাখে তাদেরকে জয় বাংলার রক্মি শুভেচ্ছা। আমার যা মনে চায় তাই করবো ইন্টারনেটে- সাইবার রুলজ বজায় রেখে- তাঞেল বুঝতে হবে আপনি ইন্টারনেটে স্বাধীন অবস্থায় আছেন। 

আমাদের দেশের অনকে কে দেখবেন ইন্টারনেট ইউজ করে কিন্তু কোন প্রোফাইল নাই যাতে তাকে সার্চ করলে পাওয়া যাবে- বা লোকটা দেখতে কেমন ? যার নাম উচ্চারিত হয় তার মাষ্ট বি ইন্টারনেটে একটা প্রোফাইল বা পিকচার থাকে। একটা পিকচার থাকলে সেটা দশজনে দেখে- সেটাকে ইমপ্রেশন বলা হয়। ইন্টারনেট ওয়ার্ল্ডে ইমপ্রেশনের দাম ও আছে। যেমন একটা এডভার্টাইজার কোম্পানী আছে যেখানে যদি কেউ তাদের এড ক্লিক ও না করে থাকে তাহলে ও তাদের এড ১০০০ বার শো করানোর জন্য মানে ইমপ্রেশন এড করার জন্য ৩ ডলার একাউন্টে এড হবে। 

ইন্টারনেট একটা ইংরেজী  শব্দ আর সেখানে বাংলা একটা শব্দ প্রতিষ্টিত করার চেষ্টা অনেকটাই বৃথা। সেখানে আপনি বাংলা শব্দের সম্ভার তৈরী করতে পারবেন কিন্তু আপনি কোন বাংলা শব্দের উপরে বেজড করে সোসাইটি তৈরী করতে পারবেন না কারন এইটা প্রতি মূহুর্তেই আপডেট হইতাছে। সাগরের জোয়ার ভাটার মতো- আপনি যদিও ময়লা ফালান তাহলে সেটাও গায়েব হয়ে যাবে জোয়ারের সময়। যেমন আমরা এখন ইন্টারনেটে বাংলা লেখার মাধ্যমে বাংলা শব্দের সম্বার তৈরী করার চেষ্টা করতাছি । আরো একই সাথে শুরু হইতাছে বাং লা কি ওয়ার্ড র‌্যাংকিং। 

ইমপ্রেশন অর নট ভিজিটর- সেটা আপনার সিদ্বান্ত। 




No comments:

Post a Comment