SEOClerk. Free registration with world best SEO Markeptlace.

SEOClerks

Translate

Saturday, January 25, 2020

ইউটিউব চ্যানেল বলতে কি বোঝেন?

ইউটিউব চ্যানেল হইতাছে একজন ইউজারের ইউটিউব একাউন্টের হোম পেজ। চ্যানেলে উপরে নাম লিখা থাকে এবং আরে কিছু ডিটেইলস দেয়া থাকে। অন্যান্য সোশাল মিডিয়া সাইটের মতো একজন ইউজারের ব্যক্তিগত হোম পেজ থাকে একজন ইউটিউব ইউজারের। 

অনেকে আছেন ইউটিউব এবং ইউটিউব চ্যানেলের একটা খারাপ মিনিং খুজে বের করেন। বর্তমানে ইউটিউব মনিটাইজেশন করে একজন ইউজার লাখ লাখ ডলার উপার্জন করতে পারবেন। প্রয়োজন শুধু একটু মেধা এবং বুদ্ধি এবং ভালো মানের একটা ক্যামেরা। 

ইউটিউব এটা ট্রেডমার্ক ভিত্তিক ওয়েবসাইট বা পেপাল ডট কমের একটা ব্যবসা প্রতিষ্টান। এখানে ইউটিউব ভিডিও জ দেয়া থাকে এবং আপনার খেয়াল খুশী মতো যে কোন ভিডিও আপনি ব্রাউজ করে দেখতে পারবেন। আরেক দিন দেখাবো কিভাবে একটি ইউটিউব  একাউন্ট তৈরী করতে হয়। আজকে আমরা চলুন দেখে নেই কিভাবে একটি ইউটিউব চ্যানেল কাজ করে। একজন মানুষেল ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে আপনি ব্যক্তিগত ভাবে অনেক তথ্য দেখতে পারবেন এবং তার ডিটেইলস তথ্যের জন্য সাবস্ক্রাইব করতে পারবেন যাতে পরবর্তীতে সে যখন ইউটিউব এ কোন ভিডিও আপলোড করলে তার নোটিফিকেশন আপনি পেয়ে যাবেন। 



উপরের পিকচারে দেখা যাইতাছে যে- অনেক ভিডিও ইমেজ হাইলাইটস। এখানে আপনি দেখতে পারবেন আপনি যে সকল চ্যানেল ফলেঅ করতাছেন সেগুলোর লেটেষ্ট ভিডিওজ। আরো রাইট সাইডে েআপনার প্রোফাইল ইমেজ বা যে কোন ইমেজ থাকলে সেখানে যদি ক্লিক করেন তবে আপনি দেখতে পারবেন একটা ড্রপ ডাউন মেন্যু। 

এখানে ইউটিউব চ্যানেল এ ক্লিক করলে আপনার লিংকটা দেখতে পারবেন যা আপনি কপি করে যে কাউকে দেখতে পারবেন। 




এখানে প্রথমে দেখবেন উপরে একটা লিংক আছে সেটা আপনার চ্যানেল লিংক। তারপরে আছে আপনার চ্যানেল নাম । ইউটিউব একাউন্টকে ই চ্যানেল বলা হয়। একটা ইউটিউব একাউন্টে আপনি অনেকগুলো চ্যানেল বানাতে পারবেন। এখানে আমার চ্যানেলের নাম: Masudul Hasan
এবাউট সেকশান থেকে যদি আপনি আনপার সোশাল মিডিয়া একাউন্ট গুলো এড করতে পারবেন এবং সেগুলো চ্যানেলের উপরে ডান দিকে লোগো বা চিহ্ন হিসাবে দেখাবে। 



তারপরে আছে ভিডিও,জ সেকশান। সেখানে ক্লিক করলে আপনার আপলোড করা সব ভিডিও দেখতে পারবেন। কোন ভিডিওতে কতোগুলো ভিউজ আছে সেটাও দেখতে পারবেন। প্রত্যেক ভিডিওতে ক্লিক করলে আপনি শেয়ার বাটন পাবেন। আপনি আপনার আপলোড করা ভিডিও সোশাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। 


আপনার আপলোড করা ভিডিওগুলোকে যদি আপনি প্লে লিষ্ট আকারে রাখেন কোন স্পেশাল নাম দেন তাহলে আপনি সেই তালিকা পাবেন এবং সেগুলোকে শেয়ার ও করতে পারবেন।  


চ্যানেল এ ক্লিক করলে আপনি অন্যান্য চ্যানেল লিষ্ট গুলো দেখতে পারবেন যেগুলো ্পনি ইউটিউব ব্রাউজ করার সময়ে সাবস্ক্রাইব করেছেন।


সবার শেষে আছে এবাউট সেকশান। ভিউ ই মেইল এড্রেস এ ক্লিক করলে আপনি ইমেইল এড্রেস এবং দেশ এবং নীচে সোশাল মিডিয়া লিংক গুলো দেখতে পারেন যেখান থেকে আপনি ছ্যানেলে মালিকের সব সোশাল মিডিয়া লিংক গুলো দেখতে পারবেন।














No comments:

Post a Comment